Thursday, October 4, 2018

প্রথম জীবনের প্রথম প্রেমের কবিতা।

 

ব্যর্থ প্রেমের কবিতা 💘💔”আত্ম দহন’’💘💔

মো:ফরিদ হোসেন


মধ্যান্হের শেষ ভাগ-
পশ্চিমের কোনে,
সুর্য হেলে পরেছে বেশ খানিকটা ।
বাতাসের তারে
বার বার মাটির বুক হতে,
গন্ধ শুকে যাচ্ছে কচি পেয়ারার শাখা গুলো।
রৌদ্র দগ্ধ সবুজ ঘাশ গুলোও
গায়ে মেখেছে হলুদের বরণ।
গাছের শাখায় শাখায়,
উড়ছে পাখির নীল কালো আর খয়েড়ী পালক-
💘💘💘💔💔💔
broken love poem

কিন্তু,
ডাক শোনা যাচেছ না তাদের কোন-
মনে হয় ক্লান্ত।
বোধ হয়, আমিও আজ বেশ ক্লান্ত,
এলোমেলো ভাবনা গুলো,ক্লান্ত হয়ে-
ফিরে যাচেছ জিরো পয়েন্টে-
এখন কিছুটা সময় মানুষজন শুন্য,
পথের এক পাশে কাঠাল তলে
একাকিত্তে বসে আছি আমি
কিছু দুরেই আর একটি গাছের নিচে,
তুমি দাড়িয়ে আছ একা।
💘💘💘💔💔💔
মনে নে্‌ই-
তবে বোধ হয় তিন বার,
এপর্যন্ত আমি চোখে চোখ রেখেছি তোমার।
এই নির্জনতায় শুধু তুমি আর অমি,
তবুও মনে হয়  মাঝ খানে অনেক বাধা,
এখনো জানিনা-তুমি আমাকে ভাল বাস কিনা্।
হয়তো বাসনা-তবুও আমি তোমাকে বাসি।
হয়তো জীবনের শেষ দিন পর্যন্ত-
ভালবাসবো তোমাকে।
💘💘💘💔💔💔
মাঝে মাঝে মনে হয়-
এখনি বেধে ফেলি তোমাকে-
হিদয়ের কঠিন আলিঙ্গনে
সারা মুখ ভরিয়ে দেই গভীর চুমুতে।
💘💘💘💔💔💔
জানি,
কিছুই পারবনা এসব কোনদিন-
শুধুই গুমরে মরবে ,
হিদয়ের ভালবাসা নামিক পাখিটি
হয়তো একদিন তার নিষ্প্রান দেহটি,
মুখ লুকাবে-
স্মৃতীর কঠিন মৃত্তিকার গভীরে।
শুধু হিদয় পুরে পুরে জ্বলবে-
ব্যর্থ প্রেমের চিতা।
হয়তো সেও অণির্বান হয়ে যাবে-
পৃথিবীর বুকে।
শুধু আমি চলে যাব
দুরে,অনেক ...............দুরে
মর্তেরও সীমানা পেরিয়ে-
বহু দুরে-।

No comments:
Write Post a Comment